October 11, 2024, 5:31 am

সংবাদ শিরোনাম
শ্রীমঙ্গলের রিসোর্ট থেকে অতিরিক্ত সচিবের মৃতদেহ উদ্ধার রংপুরে দলীয় পরিচয়ে নিয়োগ পাওয়া টিসিবি ডিলারদের অনেকেই পলাতক থাকায়,পণ্য বিক্রয়ে অচলাবস্থা নাটোরের বাগাতিপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু বাংলাদেশের আইন ও বিচার ব্যবস্থা সংশোধন করিতে হবে – পর্ব ৯ আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪)

জয়া পরির্বতে স্বস্তিকা

জয়া পরির্বতে স্বস্তিকা

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

 

কলকাতার গুণী পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের ছবি ছাড়লেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। তার জায়গায় স্থলাভিসিক্ত হলেন টালিউডের আলোচিত অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। ছবির নাম ‘চৌরঙ্গী’। এ ছবিতে সুপ্রিয়া দেবীর চরিত্রে অভিনয় করার কথা ছিল বাংলাদেশের জয়ার। কিন্তু জয়া ছবিটি থেকে সরে আসায় এখন এই চরিত্রে অভিনয় করছেন স্বস্তিকা। জানা গেছে, এ বছরের শুরুর দিকেই জয়া জানিয়েছিলেন, কলকাতার ছবি ‘চৌরঙ্গী’তে অভিনয় করছেন তিনি। জুন মাসে ছবির শুটিং শুরুর কথা ছিল। ছবিটিতে চুম্বন দৃশ্য থাকায় ছবিটি থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বলে জানিয়েছেন জয়া। ‘চৌরঙ্গী’ ছবি প্রসঙ্গে জয়া বলেন, নতুন ‘চৌরঙ্গী’ তো রিমেক নয়, সমসাময়িক প্রেক্ষাপটে নিমির্ত হচ্ছে। চিত্রনাট্য পড়ার পর মনে হয়েছে, ছবিটিতে অনেক বেশি খোলামেলা দৃশ্য থাকছে। এসব বিষয়ে আমার আপত্তি আছে। তাই সিদ্ধান্ত নিলাম, এই চরিত্রটি আমি না করি। সৃজিতকে বিষয়টি বুঝিয়েও বলেছি, আমার ব্যাপারটিও সে বুঝেছে। দুজনের আলোচনার মাধ্যমেই ছবি থেকে সরে এসেছি।’ মণিশংকর মুখোপাধ্যায়ের ‘চৌরঙ্গী’ উপন্যাস প্রকাশিত হয় ১৯৫৫ সালে। এ উপন্যাসের প্রেক্ষাপট গত শতকের পঞ্চাশ দশকের কলকাতার চৌরঙ্গী অঞ্চল। কলকাতার সমাজের দারিদ্র্য এ উপন্যাসে স্পষ্টভাবে প্রতিফলিত হয়েছে। কাহিনীর কেন্দ্রে রয়েছে প্রেম। এই প্রেম হোটেলের অতিথি ও কমর্চারীদের মধ্যে দেখানো হয়েছে এবং এর বিয়োগান্ত পরিণতি ঘটেছে। ষাটের দশকের শেষ ভাগে জনপ্রিয় এই উপন্যাস অবলম্বনে নিমির্ত ছবিতে অভিনয় করেছিলেন উত্তমকুমার, শুভেন্দু চট্টোপাধ্যায়, বিশ্বজিৎ, সুপ্রিয়া দেবী ও অঞ্জনা ভৌমিক। ছবিটি তখন সুপারহিট হয়েছিল। সৃজিতের ‘চৌরঙ্গী’ ছবির এখনকার অভিনয়শিল্পীরা হলেন প্রসেনজিৎ, আবীর চট্টোপাধ্যায়, মমতা শংকর, যীশু সেনগুপ্ত। শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের পাশাপাশি এই ছবির আরেক প্রযোজনা প্রতিষ্ঠান সৃজিত মুখোপাধ্যায়ের ম্যাচকট প্রোডাকশন। ছবির সংগীত পরিচালনা করবেন অনুপম রায়।

জ্যাকুলিনের হলিউড-যাত্রাঐশ্বযর্ রায় বচ্চন, মল্লিকা শেরাওয়াত, প্রিয়াংকা চোপড়া ও দীপিকা পাড়-কোনের মতো হলিউডে নাম লেখালেন লংকান সুন্দরী ও বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফানোর্ন্দজ। জেমস সিম্পসন পরিচালিত ‘ডেফিনেশন অব ফিয়ার’-এর মধ্য দিয়ে হলিউডে পা রাখলেন তিসি। সম্প্রতি ইউটিউবে ছবিটির ট্রেলার প্রকাশিত হয়েছে। নিজের প্রথম হলিউড ছবি প্রসঙ্গে এক সাক্ষাৎকারে জ্যাকুলিন বলেন, “আমি গবির্ত ‘ডেফিনেশন অব ফিয়ার’ নিয়ে। সেই সঙ্গে উচ্ছ্বসিত ছবিটির মুক্তি নিয়ে।” ‘ডেফিনেশন অব ফেয়ার’ ছবির পোস্টার পরিচালক জেমস বলেন, ‘ভৌতিক ধাঁচের ছবিটি আপনাকে জেগে থাকতে বাধ্য করবে। ছবিতে দারুণ অভিনয় করেছেন জ্যাকুলিন। আমরা একসঙ্গে মিলে কী নিমার্ণ করলাম সেটি সবাইকে দেখানোর জন্য অধীর আগ্রহে অপেক্ষায় করছি।’

Share Button

     এ জাতীয় আরো খবর